নিরাপদ সড়ক দিবস আজ, সিলেটে নানা কর্মসূচি

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮

আজ সোমবার জাতীয় নিরাপদ সড়ক দিবস। দিবসটি পালন উপলক্ষে আজ সকাল সাড়ে ৯টায় সিলেটের জেলা প্রশাসক এর কার্যালয় প্রাঙ্গন থেকে র‌্যালী বের করা হবে।

এ উপলক্ষে এক সমাবেশের আয়োজন করা হয়েছে । কর্মসূচিতে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।

এদিকে, কর্মসূচি সফলের লক্ষ্যে গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় নিসচা সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে সিলেট সিটি কর্পোরেশন থেকে এক বর্ণাঢ্য স্বাগত র‌্যালী বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এক পথসভার মাধ্যমে সমাপ্ত হয়।

নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি রোটারিয়ান এম.ইকবাল হোসেনের সভাপতিত্বে ও জেলা শাখার সাধারণ সম্পাদক শাহ মোঃ লোকমান আলী ও মহানগরের সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেলের যৌথ পরিচালনায় র‌্যালি ও পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমপি উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নিসচা কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু। স্বাগত বক্তব্য রাখেন নিসচা সিলেট জেলা শাখার সভাপতি এম. বাবর লস্কর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) নিকুলিন চাকমা, ড্রীম সিলেটের চেয়ারম্যান শেখ তোফায়েল আহমদ শেপুল।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিসচা সিলেট জেলা শাখার সহ সভাপতি আব্দুর রহমান, আশরাফ উদ্দিন রুবেল, মহানগর শাখার সহ সভাপতি ইমানুর রশিদ চৌধুরী, মিলন আহমদ, মহানগর শাখার সহ সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী, জেলা শাখার সহ সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন খান, ইমতিয়াজ হোসেন আরাফাত, মহানগরের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, অর্থ সম্পাদক মিয়া মো. রুস্তম মাসুদ, দুর্ঘটনা অনুসন্ধান সম্পাদক সুহেল চৌধুরী, জেলার প্রচার সম্পাদক ফয়ছল আহমদ, যুব বিষয়ক সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী রেজা, মহানগরের আইন সম্পাদক আতিকুর রহমান খান মুন্না, যুব বিষয়ক সম্পাদক মাসুদুজ্জামান তফাদার মুক্তার, দপ্তর সম্পাদক দেলওয়ার হোসেন, জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ আকরাম আল শাহান, আল আমিন খান, আব্দুর রহমান শুভ, মোজাম্মেল আলী, সুজন আহমদ, সুলতান মাহমুদ, আব্দুল মোমিন সুমন, রাহেল আলম, কবির আহমদ দিলু, আব্দুল কাইয়ূম, আশরাফ আহমদ, জইনুল ইসলাম, অরবিন্দ রায় অপু, আলবাব মাহমুদ, মো. জয়নুল আমিন, ডা. মো. লোকমান হেকিম, ইমদাদুল ইসলাম পাপ্পু, আশিক আহমদ, তৌসিফ মিয়া, আহসান হাবিব, আজহারুল ইসলাম, শাহ আলামিন, ইয়াসিন আরাফাত সুমন, হাকিম মনির চৌধুরী, জাবের আহমদ, মো. এমদাদুল হক, লিপন আহমদ, আজিজ চৌধুরী, আজিজুল হক গাজী, মোজাম্মেল আলী, মো. জুবেল, মো. সুমন, মো. মাহিন, মো. সুলেমান, মহেষ ঘোষ, আব্দুর রহমান, স্বদেশ, মো. বদর উদ্দিন, নিয়াজ কুদ্দুস খান প্রমুখ।

জেলা পুলিশের কর্মসূচি:
এদিকে,‘আইন মেনে চলবো, নিরাপদ সড়ক গড়বো’-এই শ্লোগান সামনে রেখে আজ সোমবার দেশব্যাপী জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হচ্ছে। এ ধারাবাহিকতায় সিলেট জেলা পুলিশের উদ্যোগে বিভিন্ন থানা এলাকায় র‌্যালী ও নিরাপদ সড়ক ব্যবস্থাপনা সংক্রান্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে। র‌্যালীতে রোভার স্কাউট, গার্লস গাইড, বিএনসিসি, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন অন্তর্ভুক্ত হয়েছে।

নিরাপদ সড়ক ব্যবস্থাপনার জন্য চালকদের প্রশিক্ষণের পাশাপাশি রাস্তায় চলাচলকারী যাত্রী, পথচারী ও সর্বস্তরের জনসাধারণকে সচেতন করতে ওসমানীনগর, গোলাপগঞ্জ, ফেঞ্চুগঞ্জ, কানাইঘাট ও জৈন্তাপুর মডেল থানা এলাকায় সিলেট জেলা ট্রাফিক পুলিশের উদ্যোগে আজ সকাল সাড়ে ১০ টায় র‌্যালী ও সাড়ে ১১টায় আলোচনা সভার আয়োজন করা হয়েছে। পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান র‌্যালী ও আলোচনা সভায় সর্বস্তরের জনসাধারণকে অংশগ্রহণ করে নিরাপদ সড়ক বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আহবান জানিয়েছেন।