নেত্রকোনার ৫টি আসনেই জমিয়তের প্রস্তুতি

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৮

জেলা প্রতিনিধি:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচকে সামনে রেখে দেশের অন্যতম প্রাচীন সংগঠন (নিবার্চন কমিশন কর্তৃক নিবন্ধন নং ২৩) জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ দেশের বিভিন্ন স্থানে র্অধশত প্রার্থী তালিকা চ’ড়ান্ত করেছে। সংগঠনটি নেত্রকোনার ৫টি সংসদীয় আসনে প্রার্থী তালিকা চুড়ান্ত করে নির্বাচনের জন্য প্রস্তুতি নিয়েছে। ইতিমধ্যে জেলার ৫ আসন থেকেই দলীয় মনোনযন পত্র কিনেছেন প্রার্থীরা।
বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক এই দলটির পক্ষ থেকে নেত্রকোনা জেলায় অন্তত একটি আসনে জোটের মনোনয়ন নিশ্চত করার দাবি জানিয়েছেন্।
সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমীর সাথে সাক্ষাত করে স্থানীয় নেতারা দাবি জানিয়েছেন। জমিয়তকে যদি সম্মান জনক আসন না দেয়া হয় তাহলে দেশ ব্যাপী পৃথক ভাবে নির্বাচন করার জন্য ও তাদেও প্রস্তুতির কথা জানাগেছে।
মঙ্গলবার পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। মনোনয়নপত্র বিক্রয় উদ্বোধন করেন দলের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী। দলীয় মনোনয়নপত্র যারা কিনেছেন তারা হলেন, নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে আলহাজ¦ হাফেজ মাওলানা মো: রইছ উদ্দিন। নেত্রকোনা-২ (সদর-বারহাট্রা) আসনে মুফতি আনিসুর রহমান।
নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া ) আসনে মাওলানা মফিজুর রহমান। নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ,মদন,খালিয়াজুরি) আসনে মাওলানা রুহুল আমীন নগরী ও মুফতি আনোয়ার হোসাইন। নেত্রকোনা-৫(পবৃধলা) আসনে প্রিন্সিপাল মাওলানা আব্দুল ওয়াহহাব হামিদী দলীয় মনোনয়ন পত্র কিনেছেন। জেলার পাচটি আসনের মধ্যে পুর্বধলা আসনটি পেতে জমিয়তের জন্য র্উবর মনে মনে করছেন সংশিষ্টরা। নেত্রকোনা জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মফিজুর রহমান জানান, বিএনপি জোটের শরিক দল হিসেবে আমাদেরকে অন্তত একটি আসন দিতে হবে। যদি তা না হয় তাহলে ৫টি আসনেই আমরা দলীয় প্রতীক খেজুরগাছ নিয়ে নির্বাচন করার জন্য কেন্দ্রীয় নেতাদের জানিয়ে দেয়া হয়েছে।