শেখ হাসিনার নির্দেশেই পুলিশ এ হামলা চালাচ্ছে : রিজভী

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৮

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম নিতে আসা নেতাকর্মীদের উপর শেখ হাসিনার নির্দেশে নির্বাচন কমিশন পুলিশ দিয়ে এ হামলা চালাচ্ছে।

আজ ১৪ নভেম্বর বুধবার দুপুরে নয়াপল্টনে কার্যালয়ের সামনের সড়কে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ সংঘর্ষের পর তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশে নির্বাচন কমিশন পুলিশ দিয়ে এ হামলা চালাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। সরকার প্রধানের নির্দেশেই এই হামলা হয়েছে। সরকার বিভিন্ন ভাবে উস্কানি দেবে। আপনারা তাদের ফাঁদে পা দেবেন না।

এ সময় দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আপনাদেরকে শান্ত হতে বলেছেন। আপনারা রাস্তা ছেড়ে ফুট পথে বসে পড়ুন। এটা তারেক রহমানের নির্দেশ।

এর আগে দুপুর পৌনে ১টার দিকে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা শুরু হয়। একপর্যায়ে তা সহিংসতায় রূপ নেয়। এ সময় উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি শুরু হয়।

মুহূর্তের মধ্যে পরিস্থিতি ব্যাপক আকারে ছড়িয়ে পড়লে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। কয়েক হাজার নেতাকর্মীকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। উপস্থিত নেতাকর্মীরা আশেপাশের মার্কেট, হোটেল, শপিং মল ও গলিতে অবস্থান নেয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা এ সময় পুলিশের গাড়িতেও আগুন দেয়া।