সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিতের ঘোষণা

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’র ডাকা গণ ও পণ্যপরিবহন ধর্মঘটের ৭২ ঘন্টা পূর্ণ হওয়ার আগেই স্থগিত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে সকল প্রকার পরিবহন ধর্মঘট প্রত্যাহার করার ঘোষনা দেয় সংগঠনটি। তাই রাত ৮ট থেকে সিলেট বিভাগজুড়ে সকল ধরনের যানবাহন চলাচল করবে।

সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে বিভাগজুড়ে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’র ডাকা ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘট মঙ্গলবার ভোর ৬টা থেকে শুরু হয়। আগামীকাল বৃহস্পতিবার  ভোর ৬টা পর্যন্ত ধর্মঘট ছিল। কিন্তু ৭২ ঘন্টা পূর্ণ হওয়ার আগেই স্থগিত করে সংগঠনটি।

যার ফলে সিলেটের সাথে সারাদেশের দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে বাস, মিনিবাস, ট্রাক, সিএনজি। হঠাৎ যান চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ।
সাধারণ মানুষ বলছেন, জনসাধারণকে জিম্মি করে অযৌক্তিক দাবি আদায়ের চেষ্টা করছেন পরিবহন শ্রমিকরা। পাথর কোয়ারী বন্ধ। এটা খুলে দেওয়া হোক, সকলের দাবি। কিন্তু সাধারণ মানুষকে জিম্মি করে দাবি আদায়, এটা নির্মম-অযোৗক্তিক। দ্রুত কর্মসূচি প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি ভবিষ্যতে এসব কর্মসূচীর ব্যাপারে সজাগ থাকতে প্রশাসনের প্রতি জোর আহ্বান জানান তারা।