সিলেটে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২১

স্টাফ রিপোর্টার:  সিলেটে কঠোর লকডাউনের প্রথম দিনে মাঠে তৎপর রয়েছে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী ও বিজিবি। সকাল থেকে নগরীর প্রতিটি মোড়ে মোড়ে পুলিশের অবস্থান দেখা গিয়েছে। টহল দিচ্ছে, র‌্যাব, সেনাবাহিনী ও বিজিবি।

সিলেটের প্রবেশদ্ধার দক্ষিণ সুরমা, কুমারগাঁও তেমুখী বাইপাস, শাহপরাণ পয়েন্ট, শেখঘাট, বিমানবন্দর সড়ক, ফেঞ্চুগঞ্জ সড়কসহ বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হচ্ছে চেকপোস্টে। এদিকে, জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলে জরিমানা করার পাশাপাশি সদুত্তর না পেলে আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে বাসা-বাড়িতে ফিরিয়ে দিচ্ছে। এছাড়া জরুরি পরিষেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখানো ও প্রয়োজনীয়তার বিষয়টি তল্লশির সময় আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে তারা তাদের গন্তব্যে বা কর্মস্থলে যেতে পারছেন।

কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। শুক্রবার সকাল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সিলেটের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যদের টহল দিতে দেখা গেছে।

মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক দল লকডাউন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। টহল পুলিশের পাশাপাশি গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে পুলিশের অভিযান অব্যাহত আছে। সেই সাথে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে মাঠে কাজ করে যাচ্ছে একাধিক টিম।