ফেসবুকে মহানবী (সা.)কে অবমাননার প্রতিবাদে ভোলায় বিক্ষোভ-সমাবেশ

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

ভোলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী (সা.)কে নিয়ে কুরুচিপূর্ণ কথোপকথনকে কেন্দ্র করে প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখা। এ সময় সংগঠনের নেতৃবৃন্দ আগামী ৭২ ঘণ্টার মধ্যে অপরাধীকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে শহরের কালিনাথ বাজার হাটখোলা জামে মসজিদ চত্বরে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা আগামী ৭২ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। অন্যথায় অবরোধ কর্মসূচির মাধ্যমে পুরো জেলা অচল করে দেয়ার হুশিয়ারি দেন তারা।

মাওলানা আতাউর রহমান মোমতাজীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন ভোলা জেলা উত্তর শাখার সহ-সভাপতি মাওলানা তাজউদ্দীন ফারুকী, সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা ইউছুফ আদনান, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও ভোলা আলিয়া মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মোবাশ্বেরুল হক নাঈম, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় যুগ্মসম্পাদক এম ওবায়দুর রহমান, জাতীয় শিক্ষক ফোরামের ভোলা জেলা সভাপতি কাজী আ. রহমান, ইসলমী যুব আন্দোলনের ভোলা জেলা সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার প্রমুখ।

এর আগে বুধবার রাতে ‘জয় রাম’ নামের একটি ফেসবুক আইডি থেকে ‘এড়ঁৎধহমড় উবু’ নামের একটি আইডির ম্যাসেঞ্জারের কিছু কথোপকথনের কয়েকটি স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে এবং মুসলমানদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

অপরদিকে ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও ভোলা জেলা আ.লীগের উপ-প্রচার সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দে গত বুধবার রাতেই ভোলা থানায় সাধারণ ডায়রি করেছেন। তাতে গৌরাঙ্গ তার নিরাপত্তা চেয়ে এবং কে বা কারা তার ফেসবুক আইডি হ্যাক করেছে বলে দাবি করে জিডি করেন বলে জানান সদর থানার ওসি এনায়েত হোসেন।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে গতকাল বৃহস্পতিবার সকালে ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিক ই-এলাহী চৌধুরী ইসলামী সংগঠনের নেতৃবৃন্দের সাথে জরুরি বৈঠক করেছেন। পাশাপাশি শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, প্রকৃত দোষীদের খুঁজে বের করার চেষ্টা চলছে। গৌরঙ্গকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সকলকে শান্তিপূর্ন অবস্থান করার আহব্বান জানান।