মদনপুর (দিরাই রাস্তা মোড়) রেলস্টেশনের দাবী সিলেট মঞ্চ নাগরিক সেবা পরিষদের

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২১

স্টাফ রিপোর্টার : ছাতকের গোবিন্দগঞ্জ টু সুনামগঞ্জ রেলপথের মদনপুরে (দিরাই রাস্তা মোড়) রেলস্টেশনের দাবী জানিয়েছে বৃহত্তর সিলেট বিভাগের ঐতিহ্যবাহী সংগঠন সিলেট মঞ্চ নাগরিক সেবা পরিষদ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সজিব রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ আক্তার হোসেন,সিলেট মহানগর কমিটির সভাপতি সৈয়দ শাহরিয়ার আহমেদ মিটু, সাধারণ সম্পাদক এস বি রাহাত মদনপুরে রেলস্টেশন স্থাপনে সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করে বলেন, সুনামগঞ্জ পর্যন্ত রেললাইন সম্প্রসারণের মূল উদ্দেশ্য যাত্রী সেবার পাশাপাশি এ অঞ্চলের পণ্য পরিবহনের পথ সুগম করা। প্রস্তাবিত সমীক্ষায় গোবিন্দগঞ্জ থেকে সুনামগঞ্জ পর্যন্ত যে পাঁচটি স্থানে স্টেশন নির্ধারণ করা হয়েছে তারমধ্যে মদনপুরে (দিরাই রাস্তার মোড়) কোন স্টেশন রাখা হয়নি। দিরাই-শাল্লা-জামালগঞ্জ- শান্তিগঞ্জ-সুনামগঞ্জ সদর- নেত্রকোনার কালিয়াজুড়ি উপজেলার লোকজন এই সড়কপথ ব্যবহার করে থাকেন। এই অঞ্চলের বিশাল জনগোষ্ঠীর পণ্য পরিবহন ও রেলে ভ্রমণের পথ সুগম করতে ‘মদনপুর রেলস্টেশন’ বাস্তবায়নের দাবী জানান তারা।

সংগঠনের পক্ষে দেয়া বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, মদনপুরে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ। এছাড়া স্থাপন করা হচ্ছে অনেক গুরুত্বপূর্ণ সরকারি বেসরকারি স্থাপনা। গোবিন্দগঞ্জ টু সুনামগঞ্জ রেললাইনের প্রস্তাবিত স্টেশনগুলোর মধ্যে সবচেয়ে ব্যস্ততম স্টেশনে রুপ নেবে দিরাইর রাস্তার মোড়ের ‘মদনপুর রেলস্টেশন’।
আমরা সিলেট মঞ্চ নাগরিক সেবা পরিষদের পক্ষে মদনপুর (দিরাই রাস্তার মোড়) রেলস্টেশন স্থাপনের দাবী জানাই।