সিলেটসহ দেশজুড়ে চলছে করোনার ২য় ডোজ গণটিকা দান কর্মসূচি

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২১

সিলেটসহ সারাদেশে করোনাভাইরাস প্রতিরোধী ২য় ডোজ গণটিকা দান কর্মসূচি শুরু হয়েছে মঙ্গলবার সকাল থেকে। প্রথম ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে যাদের দ্বিতীয় ডোজের জন্য ৭ সেপ্টেম্বর সময় দেওয়া হয়েছিল তাদের আজ টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে।

সকাল ৯টা থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। চলবে বিকাল ৩টা পর্যন্ত। এদিকে সকালে সিলেট নগরীর বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায় লাইনে দাঁড়িয়ে করোনার গণটিকার দ্বিতীয় ডোজ নিচ্ছেন মানুষ। তবে প্রথম ডোজ গ্রহণের জন্য যেভাবে মানুষের উপচেপড়া ভিড় ছিল সেরকম কোনা ভিড় দেখা যায়নি।

এ বিষয়ে সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.মো.জাহিদুল ইসলাম জানান, যারা ৭ আগস্ট প্রথম ডোজ টিকা নিয়েছেন তাদের আজকে দেওয়া হচ্ছে। যারা ৮ বা ৯ আগস্ট নিয়েছেন তাদের আগামীকাল ও পরদিন দেওয়া হবে। নির্দিষ্ট দিন ব্যাতিত কাউকে টিকা দেওয়া হবে না। এ বিষয়ে আমরা মাইকিং করে নগরজুড়ে প্রচারণা চালিয়েছি।

উল্লেখ্য- এর আগে ৭ই জুলাই দেশব্যাপী গণটিকা কার্যক্রমের প্রথম ডোজ দেওয়া শুরু হয়েছিল। এই কার্যক্রমের আওতায় দেশব্যাপী একযোগে ৫০ লাখ ৭১ হাজার মানুষ গণটিকায় অংশ নিয়ে প্রথম ডোজ টিকা গ্রহণ করেন।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউসের সভাপতিত্বে কোভিড-১৯ গণটিকা কার্যক্রমের আওতায় দ্বিতীয় ডোজ প্রদানের লক্ষ্যে একটি ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। ওই কনফারেন্স শেষে এসব সিদ্ধান্ত  আসে।