ইসি গঠন; বিএনপির জন্য অপেক্ষা করলেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ১০:২৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২২

নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নিয়মিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসছেন। এই ধারাবাহিকতায় রাজনৈতিক দল হিসেবে বিএনপির জন্য সময় রেখে অপেক্ষা করলেন রাষ্ট্রপতি। কিন্তু বিএনপি সংলাপে বসার জন্য বঙ্গভবনে আসেনি।

বিএনপির জন্য বুধবার বিকেল ৪টা থেকে এবং সন্ধ্যা ৬টা থেকে ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির জন্য সময় রাখে বঙ্গভবন। তবে বিএনপির কেউ না গেলেও এনপিপির প্রতিনিধি দলের নেতারা সংলাপে বসেন।

গত ২০ ডিসেম্বর শুরু হওয়া রাষ্ট্রপতির তৃতীয় সংলাপকে ‘অর্থহীন’ আখ্যা দিয়ে তাতে অংশ না নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে বঙ্গভবনে আগেই চিঠি পাঠিয়েছে দলটি। বিএনপি এই সিদ্ধান্ত জানানোর পর আরও বেশকিছু দল সংলাপ বর্জন করেছে।

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ না নেওয়ার বিষয়ে গত ২৭ ডিসেম্বর বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়। দুই দিন পর এক বিবৃতিতে বিষয়টি জানিয়ে দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিএনপি মনে করে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন এবং নিরপেক্ষ প্রশাসনের সাংবিধানিক নিশ্চয়তা ব্যতীত নির্বাচন কমিশনের গঠন নিয়ে সংলাপ শুধু সময়ের অপচয়।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন। সূত্র: আরটিভি নিউজ অনলাইন