ঈশান হবে ধর্ম নিরপেক্ষ ভারতের প্রতীক; নুসরাত

প্রকাশিত: ১১:২১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২২

টালিউডের অভিনেত্রী ও ভারতীয় এমপি নুসরাত জাহান বরাবরি আলোচনায় থাকতে ভালবাসেন। এবার যশের সঙ্গে তার সম্পর্ক এবং ছেলে ঈশান জে দাশগুপ্তকে নিয়ে মন খুলেন তিনি। 

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেতে দেওয়া এক সাক্ষাৎকার নুসরাতকে প্রশ্ন করা হয়, সন্তান ঈশানকে কোন ধর্ম পালন করাতে চান তারা? তিনি বলেন, এক জন ভাল মানুষ হিসেবে বড় করে তুলতে চাই ঈশানকে। আমি মুসলিম, যশ হিন্দু, আমাদের সন্তান ঈশান হবে ধর্মনিরপেক্ষ ভারতের প্রতীক।

নুসরাত জানান, দুই ধর্মকেই চিনবে তাদের ছেলে। যশরতের সংসারে তাই ঠিক যে ভাবে দীপাবলি, দুর্গাপুজো পালন করা হয়, তেমন ভাবেই উদ্‌যাপিত হয় ঈদ এবং বড়দিন। ঈশানের সামনে ধর্ম নিরপেক্ষতার উদাহরণ এ ভাবেই তৈরি করতে থাকবেন তার বাবা এবং মা।

তিনি বলেন, আমার আর যশের আবার বিয়ে করার প্রয়োজন নেই। এই বাক্যের মধ্যে নুসরাত বুঝিয়ে দিলেন, যশের সঙ্গে গাঁটছড়া বাঁধার কাজ আগেই সেরে নিয়েছেন তিনি।

গত ২৬ অগস্ট দুপুর ১টার দিকে ছেলের জন্ম দিয়েছিলেন নুসরাত। কিন্তু বিভিন্ন সাক্ষাৎকারে ছেলের গল্প করতে তিনি খুবই ভালবাসেন। কীভাবে ছেলের সঙ্গে তিনি এবং যশ সময় কাটান, কীভাবে বড় হয়ে উঠছে, এ সব জানাতে ভালবাসেন নুসরাত।