সিলেটে বর্ণিল আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২২

সিলেটে বর্ণিল আয়োজনে পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী।
সকাল ৯টায় সিলেট জেলা প্রশাসন প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের পুস্পার্ঘ্য অর্পণের পর পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।
পরে জেলা প্রশাসন, জেলা ও মহানগর পুলিশ, জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং তাদের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানায়।
এরপর সকাল সাড়ে ১১টায় সিলেট জেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট জেলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। পরে জেলা প্রশাসন প্রাঙ্গণ থেকে বিশাল র‍্যালি শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট জেলা স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। র‍্যালিতে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দলের নেতাকর্মী, প্রশাসনিক কর্মকর্তা ও হাজারো শিক্ষার্থী।
সেখানে ফানুস উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড. মো. মোশাররফ হোসেন। এদিকে, মুজিববর্ষকে কেন্দ্র করে সাজ সাজ রবে সেজেছে সিলেট নগরী। গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে সাঁটানো হয়েছে উৎসব লোগো সম্পর্কিত ব্যানার, ফেস্টুন। জাতির পিতার জন্ম উৎসবকে রঙিন করে তুলতে করা হয়েছে বর্ণিল আলোকসজ্জা। চলছে ডিজিটাল প্রচারণাও।