২৬ শে মার্চ; সিলেট মহানগর আওয়ামী লীগের কর্মসূচি

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২২

২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছিলেন দেশবাসীকে। সেই ঘোষণার আলোকেই মরণপণ লড়াই এবং রক্তসমুদ্র পাড়ি দিয়ে বীর বাঙালি জাতি ছিনিয়ে আনে জাতীয় ইতিহাসের সর্বশ্রেষ্ঠ অর্জন–স্বাধীনতা। দিবসটি যথাযথ মর্যাদায় পালনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সিলেট মহানগর আওয়ামী লীগ নিম্নোক্ত কর্মসূচী গ্রহণ করেছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে- ২৬ শে মার্চ সকাল সাড়ে ৯টায় চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০টায় শহীদ মিনারে রক্তদান কর্মসূচী, বিকাল সাড়ে ৩টায় গুলশান সেন্টারে আলোচনা সভা ও ওয়ার্ডে ওয়ার্ডে নিজস্ব উদ্যোগে কর্মসূচী গ্রহণ।

কর্মসূচীতে সংশ্লিষ্ট সকল নেতৃবৃন্দকে উপস্থিত থাকার জন্য এবং প্রতি ওয়ার্ডে ওয়ার্ডে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নিজস্ব কর্মসূচী আয়োজনের জন্য ওয়ার্ড নেতৃবৃন্দকে আহবান জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন।